চাকরিজীবনের আরেকটি মাইলফলক!

চাকরিজীবনের আরেকটি মাইলফলক!

গত ৩০ জানুয়ারী, ২০২৪ তারিখে ওলিওর Annual Performance Award অনুষ্ঠিত হয়। ২০২৩ সালের সেরা ১০ কর্মীকে এদিন Outstanding Contributor 2023 হিসেবে পুরস্কৃত করা হয়। টেকনিক্যাল সাপোর্ট টিম থেকে আমি এই পুরস্কার অর্জন করি।

আগের দিন ঘোষণা দেয়া হয় যে আগামীকাল Annual Performance Award দেয়া হবে। সেদিন থেকে আমি একটু দ্বিধাদ্বন্দ্বে ছিলাম। মনে মনে চাচ্ছিলাম যেন এই পুরস্কারটা পাই। তথাপি অফিস যাদের যোগ্য মনে করবে তারাই পাবে এই ভেবে মনকে যেকোন সিদ্ধান্তের জন্য প্রস্তুত করে রাখছিলাম। উল্লেখ্য, গত বছর কোন এওয়ার্ড দেয়া হয় নি। তার আগের বছর Key Contributor 2021 পেয়েছিলাম। তাই পর পর দুই বছর পাব কি না এটা নিয়ে একটু চিন্তিত ছিলাম।

Outstanding Contributor 2023

Outstanding Contributor 2023

Key Contributor 2021

Key Contributor 2021

অনুষ্ঠানের দিন সকালে ফিটফাট হয়ে অফিসে এলাম। প্রতিদিনের মতোই কাজ করছি আর ভাবছি এওয়ার্ড না পেলেই বা কী। অফিসে আমার দায়িত্ব আমি পালন করব এবং প্রতিনিয়ত উন্নতি করার চেষ্টা চালিয়ে যাব। আবার এটাও ভাবছিলাম এই স্বীকৃতিটা পেলে অনেক ভালো লাগবে। এটাও আমাকে উৎসাহিত করবে প্রতিদিন। কিছুদিন আগে দেখা 12th Fail চলচ্চিত্রের মুখ্য চরিত্র মনোজ কুমার শর্মার ইন্টারভিউয়ের কথাটা মনে হচ্ছিল। সেখানে তাকে জিজ্ঞেস করা হয় আইপিএস অফিসার না হতে পারলে কী করবে। সে একটা চমৎকার উত্তর দিয়েছিল। (উত্তর জানতে চলচ্চিত্রটি দেখতে পারেন।) আমিও সেভাবে ভাবছিলাম যে না পেলে নিরুৎসাহিত হওয়ার কিছু নেই।

২০২৪ সালের শুরুতে ওলিওর স্থায়ী ক্যাম্পাসে আমাদের কার্যক্রম শুরু হয়। নতুন অফিসে সবকিছুর সাথে খাপ খাইয়ে আমরা অভ্যস্ত হয়ে পড়ি। বাংলাদেশের অন্যতম সেরা ক্যাম্পাসে কাজ করার সুখানুভূতির সাথে সাথে নতুন উদ্যমে কাজের গতি বাড়তে থাকে। আমাদের বেশ কিছু নতুন ওয়েব পণ্য বাজারে উন্মুক্ত হয় এবং সবারই কাজের চ্যালেঞ্জ বাড়ে। আমিও কাজের ক্ষেত্রে আমাদের পুরো টিমের উন্নতির জন্য বিভিন্ন কৌশল অবলম্বন করি। নিজের কাজের পাশাপাশি কমিউনিকেশন, অন্য টিমের সাথে কোলাবোরেশন ইত্যাদি বিষয়ে পদক্ষেপ গ্রহণ করি।

Outstanding Contributor 2023

অবশেষে সেই মাহেন্দ্রক্ষণ এল। বিকাল ৫টায় সব কলিগরা অফিস ক্যাফেটেরিয়ায় সমবেত হল। যথারীতি ওলিওর কর্ণধার কাওসার আহমেদের বক্তব্য দিয়ে অনুষ্ঠান শুরু হল। একে একে নাম ঘোষণা হচ্ছিল এবং সবাই ভাইয়ের হাত থেকে পুরস্কার গ্রহণ করছিল। হঠাৎ আমার টিম থেকে আমার নাম ঘোষিত হল। প্রাথমিক চমক কাটিয়ে সামনে গিয়ে পুরষ্কার গ্রহণ করলাম। প্রস্তুতিবিহীন আবোলতাবোল অনুভূতির প্রকাশ করলাম মাইক্রোফোন হাতে নিয়ে। সবাইকে ধন্যবাদ দিয়ে নিজের আসনে ফিরে এলাম তৃপ্তির হাসি নিয়ে।

আমি ওলিওর প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী কর্মকর্তা কাওসার ভাইয়ের প্রতি কৃতজ্ঞ আমার প্রতি আস্থা রাখার জন্য। বিশেষভাবে ধন্যবাদ জানাতে চাই আমার টিম লিড তৌফিকুর রহমান ভাই এবং টিমের অন্যান্য সদস্যদের।

Image

Choose a job you love, and you will never have to work a day in your life.

- Confucius

Related Articles

100 Days Challange 2024

100 Days Challange 2024

Technical Support Basics

Technical Support Basics

Jawan: A Fan's Favorite

Jawan: A Fan's Favorite

Image