Jawan: A Fan's Favorite

Jawan: A Fan's Favorite

জাওয়ান মুভিটি দুইটি কারণে আমার জীবনে উল্লেখযোগ্য হয়ে থাকবে। প্রথমত এই প্রথম একটি মুভি আমি দুইবার হলে যেয়ে দেখেছি। দ্বিতীয়ত আমি প্রথমবারের মতো হলে মুভির গানে ড্যান্স করেছি। পুরো অভিজ্ঞতা আপনাদের সাথে শেয়ার করব। মুভির আজাদের মতো বলতে হয়, "রেডি…"

ছোটবেলা থেকেই আমি শাহরুখ খানের ভক্ত। মোটামোটি তার অনেক ছবিই দেখা হয়েছে। কখনো ভাবিনি তার ছবি হলে যেয়ে দেখার সুযোগ হবে। হিন্দি ছবি আমদানীর সুবাদে সেই সুযোগ এল পাঠান দেখার। কিন্তু পাঠান ভারতে রিলিজের অনেক পরে বাংলাদেশে আসে। ভালো প্রিন্ট অলরেডি বাসায় দেখা ফেলায় তেমন আগ্রহ বোধ করিনি হলে যেয়ে দেখার। আমার কাছে শুরু থেকেই পাঠানের থেকে জাওয়ান বেটার মনে হচ্ছিল। জাওয়ানের ট্রেইলার দেখে আমি খুবই এক্সাইটেড ছিলাম মুভিটা দেখার জন্য। যখন খবর পেলাম যে জাওয়ান সারা বিশ্বের সাথে বাংলাদেশেও একই দিনে রিলিজ দিবে তখন থেকেই উত্তেজনার মাত্রা চরমে। জাওয়ান একই দিনে রিলিজ দেয়ার পক্ষে বিপক্ষে নানা মতামত, প্রতিবাদ চলতে লাগল। অবশেষে জাওয়ান রিলিজ পেল বাংলাদেশে একই দিনে। একদম প্রথম দিন হলে সিট না পেলেও কয়েকদিনের মধ্যেই ষ্টার সিনেপ্লেক্সের মহাখালী শাখার টিকেট কেটে ফেলি। আমি মোট ৪টি টিকেট কাটি পাশাপশি সিট খালি পেয়ে। পরদিন অফিসে সহকর্মী ইমরান নিজে থেকেই মুভিটা দেখার কথা জিজ্ঞেস করলে আমিই ওকে অফার করি ভাবীকে নিয়ে আমার ও আমার স্ত্রীর সাথে যাবার জন্য।

অবশেষে মুভি দেখার দিন আমি আমার স্ত্রীকে নিয়ে রওয়ানা দিই বাইকে। কিন্তু বের হতে দেরী হওয়ায় এবং ভুল রাস্তায় চলে যাওয়ায় পরে ইউটার্ন নিয়ে আসতে গিয়ে দেরী হয়ে যায় কিছুটা। আমার আফসোস হচ্ছিল কেন যে আগে বের হলাম না। যাই হোক ইমরান ও ভাবী আগেই পৌঁছে টিকেট সংগ্রহ করেছিল। আমরা অল্প কিছু সিন মিস করেছিলাম শুরুর দিকের। তবে পুরো সিনেমা আমি বেশ উপভোগ করেছি। আমি হেসেছি, কেঁদেছি, মনে মনে শিস দিয়েছি। শাহরুখের চার্ম, অভিনয়, মুভির চিত্রনাট্য, ডায়ালগ এবং ব্যাকগ্রাউন্ড মিউজিক সবকিছু মিলে হলের অভিজ্ঞতা ছিল দারুণ।

Image
Image

জাওয়ান দ্বিতীয়বারের মতো দেখার সুযোগ এল অফিস থেকে। অফিসের একটা সেলিব্রেশনের জন্য মুভি ও বাফেট ডিনারে নিয়ে যাওয়া হল আমাদের সবাইকে। আমি শুরু থেকেই চিন্তায় ছিলাম যে কোন মুভি দেখানো হবে। তখন সেরকম জনপ্রিয় কোন হলিউড মুভি চলছিল না আর জাওয়ান তখনো হলে চলছে। আমাকে অবাক করে দিয়ে অফিস থেকে জাওয়ান দেখতে নিয়ে গেল। এবার আমি ভাবছিলাম শুরু থেকে দেখব। মিস করা সিনগুলো আমি বাসায় হল প্রিন্টে দেখেছিলাম। তবে হলে দেখার অভিজ্ঞতাই অন্যরকম। তাই এবার মিস করতে চাচ্ছিলাম না। কিন্তু যার কাছে টিকেট উনি আসতে দেরী করছিলেন আর আমার টেনশন বাড়ছিল। সৌভাগ্যক্রমে শেষ মুহূর্তে উনি চলে আসেন এবং আমি শুরু থেকেই মুভিটি দেখতে পাই। জাওয়ান অনেক দিন চলার কারণে হলে দর্শক কম ছিল। বলতে গেলে আমরা আনুমানিক ২৫ জন অফিস কলিগ ছিলাম। মুভির জিন্দা বান্দা গানটি আমার খুবই পছন্দের ছিল এবং বাসায় আমি এই গানে ড্যান্স প্র্যাক্টিসও করতাম। বিভিন্ন হলের ভিডিওতে দেখতাম ক্রেজি ফ্যানরা হলে ড্যান্স করতেছে। এবার সবাই পরিচিত হওয়ায় আমার ইচ্ছা হলো ড্যান্স করার। কে কী ভাববে এটা তাদের উপর ছেড়ে দিয়ে মন খুলে নাচলাম প্রিয় অভিনেতার সাথে তাল মিলিয়ে। সহকর্মী আমজাদ ভাই এই পাগলামীর ভিডিও ধারণ করলেন। সব মিলিয়ে জাওয়ান আমার খুব প্রিয় একটি এক্সপেরিয়েন্সের তালিকায় তোলা থাকল।

The most important thing is to enjoy your life - to be happy - it's all that matters.

- Steve Jobs

Tags

Related Articles

Image