100 Days Challenge 2023

100 Days Challenge 2023

বছরের শেষ ১০০ দিন এসে গেছে। আগামী শনিবার ২৩ সেপ্টেম্বর থেকে এই বছর শেষ হতে ১০০ দিন বাকি থাকবে। এই বছর চ্যালেঞ্জ প্ল্যান একটু আলাদাভাবে সাজিয়েছি। মোট ১০টি ক্যাটাগরীতে কাজগুলোকে ভাগ করেছি। 

১। আল কুরআন বাংলা কাব্যানুবাদ পড়া। মাত্র ৮০ পৃষ্ঠা পর্যন্ত পড়েছি।
২। ডিভাইস ছাড়া ১০ দিন থাকা। ৭ ও ৮ অক্টোবর ২ দিন ডিভাইস এবং ইন্টারনেট ছাড়া ছিলাম। এই চ্যালেঞ্জের মূল লক্ষ্য ছিল ডিভাইস আসক্তি কাটানো যা আমি পেরেছি।
৩। FreeCodeCamp এ ১টি কোর্স করা। কোর্সের ১০টি মডিউলের ১টি সম্পন্ন করেছি।
৪। ৫ কেজি ওজন কমানো। ৪ কেজি কমাতে পেরেছি।
৫। YouTube এ ১০টি ভিডিও দেয়া। কোন ভিডিও করতে পারিনি।
৬। ৫টি বই পড়া। বস্তুবর্গ - মোস্তাফিজ কারিগর, Show Your Work - Austin Kleon, ভয় - হুমায়ূন আহমেদ, বিপদ - হুমায়ূন আহমেদ, অনীশ - হুমায়ূন আহমেদ এই ৫টি বই পড়েছি।
৭। ২০০০ মিনিট ট্রেডমিলে হাঁটা। ১০৮০ মিনিট হেঁটেছি।
৮। ৫টি কন্টেন্ট লেখা। ১টি কবিতা লিখেছি।
৯। SoloLearn এ ৫টি কোর্স করা। Introduction to HTML, Introduction to CSS, Introduction to JavaScript, Introduction to SQL ৪টি সম্পন্ন করেছি।
১০। YouTube এ ৫টি প্লেলিস্ট দেখা। Mime Basics: Acting Tips & Techniques -ExpertVillage Leaf Group, Tenida - Subashish Chakraborty, iPhone - Apple Support ৩টি প্লেলিস্ট দেখেছি।

২০২০ সাল থেকে আমি 100 Days Challenge গ্রহণ করে আসছি। বছরের শুরুতে আমরা অনেক লক্ষ্য পূরণের পরিকল্পনা করি। কিন্তু শেষ পর্যন্ত সেই চালিকাশক্তি থাকে না। বছরের শেষ ১০০ দিনে নিজেকে অনুপ্রাণিত করে বাকি কাজগুলো শেষ করার জন্য এই চ্যালেঞ্জ নেয়া।

চ্যালেঞ্জগুলো ট্র্যাক রাখার জন্য আমি একটি Trello Board ম্যানেজ করছি। আমার চ্যালেঞ্জের নিয়মিত আপডেট পেতে এখানে চোখ রাখুন।
https://ofikhan.com/100-days-challenge

Related Articles

100 Days Challange 2024

100 Days Challange 2024

Technical Support Basics

Technical Support Basics

Jawan: A Fan's Favorite

Jawan: A Fan's Favorite

Image